You are here: Home » জেনেটিক নিউজ » জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাসে মতবিনিময় সভা অনুষ্ঠিত

জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাসে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

2

স্টাফ রিপোর্টার। । জনমত.কম।।
০৩ জুলাই ২০১৭ খ্রি.

আজ ৩ জুলাই ২০১৭ খ্রি. সোমবার বেলা ১২.৩০টায় প্রথম ২০১৭-২০১৮ সেশনের শিক্ষার্থীদের সাথে জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট ক্যাম্পাসে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুলের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন একাডেমিক ইনচার্জ মো. ইছহাক ভুইয়া, প্রশিক্ষক প্রকৌশলী আফরোজা ইয়াসমীন মুন্নী, প্রকৌশলী বুশরা বেগম, প্রভাষক এনামুল হক, প্রকৌশলী মো. আল আমিন ও প্রকৌশলী আজহারুল ইসলাম।

সভাপতির বক্তব্যে জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউট’র অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল বলেন, পৃথিবীতে এমন একজনও নেই যা’রা প্রতিদিন ইঞ্জিনিয়ারিং এর সুবিধা ভোগ করেননি বা করছেননা। ইঞ্জিনিয়ারিং ছাড়া সারা দুনিয়া অচল। তোমরা দুনিয়াতে সচল রাখতে এবং নিজেদের ইঞ্জিনিয়ার হিসেবে প্রতিষ্ঠিত করতে জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউটকে বেছে নেয়ায় আন্তরিক ধন্যবাদ। সামাজিক প্রতিবন্ধকতাগুলোতে কান না দিয়ে বাস্তবতা, নিজের বুদ্ধি ও বিবেকের পক্ষে থাক। অবশ্যই সুপ্রতিষ্ঠিত হতে পারবে। যারা ইঞ্জিনিয়ারিং পড়াশোনায় নিরুৎসাহিত করছে তারা হয়তো জানেনা এ পড়াশোনার গুরুত্ব। প্রযুক্তি নির্ভর বিশ্বে ইঞ্জিনিয়ারদের বিশাল অংশগ্রহন রয়েছে। প্রকৌশলী আফরোজা ইয়াসমীন মুন্নী বলেন, আমি যখন ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হয়েছিলাম তখন অনেক আজে-বাজে কথা শুনেছি। মেয়েরা কেনো ইঞ্জিনিয়ারিং পড়বে। এগুলোতো ছেলেদের পড়ালেখা। আমি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করে চাকুরি পেয়ে যাই। নিজের উপার্জনের টাকায় বিএসসি ইঞ্জিনিয়ারিং শেষ করেছি। এখন এমএমএসসি পড়াশোনা করছি পাশাপাশি খন্ডকালিন শিক্ষককের চাকরিটিউ করছে। পাচ্ছি সামাজিক মর্যাদা। যারা একদিন আমাকে বাধা দিয়েছিল তারাই এখন বলছে তুমি সঠিক সিদ্ধান্তের পক্ষেই ছিলে।
প্রকৌশলী মো. আল আমিন বলেন, জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউটে পড়াশোনা করতে হলে নিয়ম শৃংখলা গুলোকে গুরুত্বের সাথে অনুশীলন করতে হবে। বাবা-মা. শিক্ষক ও মুরব্বীদের সম্মান করবে শ্রদ্ধা করবে। ইঞ্জিনিয়ারিং পড়াশোনা খুবই সহজ। মোটেও কঠিন নয়। নিয়মিত কাশ করো দেখবে সব কিছু খুবই সহজ।
একাডেমিক ইনচার্জ মো. ইছহাক ভুইয়া বলেন আমরা হয়তো তোমাদের বাড়ি থেকে বুঝিয়ে শুনিয়ে পড়তে এনেছি তা’ঠিক। কিন্তু পড়াশোনা করবে নিজের তাগিদে। আমরা সরকারের কাজ করছি। মনযোগ দিয়ে পড়াশোনা করলে প্রতিযোগীতায় সেরা হতে পারবে।

Add a Comment