You are here: Home » চাকুরি » মৎস্য অধিদপ্তরে ২৩০ নিয়োগ

মৎস্য অধিদপ্তরে ২৩০ নিয়োগ 

6

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মৎস্য অধিদপ্তরে ১৯টি পদে মোট ২৩০ জন নিয়োগ হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি বিভিন্ন পত্রিকায় সম্প্রতি প্রকাশিত হয়েছে। পদগুলোতে ইতিমধ্যে আবেদন শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে আগামী ২২ মে পর্যন্ত।

কোন পদে কতজন নিয়োগ: বিজ্ঞপ্তি অনুযায়ী এখানে, সেকেন্ড ড্রাইভার পদে ২ জন, হিসাবরক্ষক পদে ২০ জন, উচ্চমান সহকারী পদে ২ জন, ক্যাশিয়ার পদে ৩ জন, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ৫ জন, লঞ্চ ড্রাইভার পদে ১ জন, সারেং পদে ১ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষারিক পদে ১০৮ জন, ইলেকট্রিশিয়ান পদে ২ জন, হ্যাচারি টেকনিশিয়ান পদে ২৩ জন, গাড়িচালক পদে ৯ জন, বাবুর্চি পদে ৪ জন, অফিস সহায়ক পদে ২৬ জন, গার্ড/ফার্ম গার্ড পদে ৯ জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ৫ জন, ফার্ম গার্ড/ এমএলএসএস পদে ৪ জন, ডেকহ্যান্ড পদে ৪ জন, কুক কাম বেয়ারার পদে ১ জন এবং ফিশারম্যান পদে ১ জনকে নিয়োগ করা হবে।

আবেদনের যোগ্যতা: এসব পদে আবেদনের জন্য ভিন্ন শিক্ষাগত যোগ্যতা রয়েছে। পদ অনুযায়ী অষ্টম শ্রেণি থেকে স্নাতক পাস প্রার্থীরা এসব পদে আবেদন করতে পারবেন। পদভেদে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সব পদের প্রার্থীদের বয়স ২২ মে তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে।

আবেদনের নিয়ম ও বেতনাদি: অনলাইনে আবেদনপত্র পূরণের সব নির্দেশনা মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইট www.fisheries.gov.bd পাওয়া যাবে। এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের প্রিন্ট করা কপি, ট্রেজারি চালানের মূল কপিসহ উপপরিচালক (প্রশাসন), মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা ১০০০ বরাবরে ডাকযোগে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংক লিমিটেড থেকে পরীক্ষার ফি বাবদ পদ অনুযায়ী ৫০ থেকে ১০০ টাকা মহাপরিচালক, মৎস্য অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকার অনুকূলে ১-৪৪৩১-০০০০-২০৩১ কোড নম্বরে জমা দিয়ে চালানের মূল কপি সংযুক্ত করতে হবে। ট্রেজারি চালানের নম্বর, তারিখ, ব্যাংকের নাম ও ঠিকানা অনলাইনে পূরণ করে ট্রেজারি চালানের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতার সব মূল সনদ, জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধন সনদ, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌর মেয়র/সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে হবে। চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্তরা পদভেদে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৮ হাজার ২৫০ থেকে ১০ হাজার ২০০ টাকা স্কেলে বেতন পাবেন।

Add a Comment