You are here: Home » ফেসবুক » এক বছরে ফেসবুকে ৩০ হাজার কোটি ‘রিঅ্যাকশন’!

এক বছরে ফেসবুকে ৩০ হাজার কোটি ‘রিঅ্যাকশন’! 

১২

।। জনমত ফেসবুক ডেস্ক ।। বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সবসময় নিত্য নতুন ফিচার দিয়ে তাদের ব্যবহারকারীদের চমক দিয়ে এসেছে। ২০১৬ সালে ‘রিঅ্যাকশন’ ফিচার চালু করার পর চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত প্রায় ৩০ হাজার কোটি ‘রিঅ্যাকশন’ রেকর্ড করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

বিশ্বের প্রায় ১৭৯ কোটি ফেসবুক ব্যবহারকারী ‘লাভ রিঅ্যাকশন’ সবচেয়ে বেশিবার ব্যবহার করেছে বলে ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এদিকে খুব শীঘ্রই ফেসবুক তাদের ব্যবহারকারীদের জন্য অ্যানিমেটেড বাটন সুবিধা সম্বলিত জিফ বাটন আনছে। ফেসবুকে কমেন্ট করার জন্য জিআইএফ ইমেজ আপলোডের সুবিধা আসছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তি ভিত্তিক সংবাদমাধ্যম টেকক্রাঞ্চ।
১৩
ফেসবুকের বরাত দিয়ে টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলা হয়েছে, ‘ভালো জিআইএফ সবাই পছন্দ করে, জিআইএফ ইমেজ কমেন্ট হিসেবে ব্যবহার করার জন্য মানুষও চাচ্ছে। তাই পরীক্ষামূলক ভাবে আমরা ফেসবুকে জিআইএফ কমেন্ট চালু করার জন্য চিন্তাভাবনা শুরু করেছি।’

পরীক্ষা নিরীক্ষা শেষে শুধুমাত্র নির্বাচিত কিছু ফেসবুক গ্রুপ এই সুবিধা ব্যবহার করবে। যেটা পরবর্তীতে আরো বিস্তৃত করা হবে।

ফেসবুক মেসেঞ্জারের মতো একইভাবে এই বাটনটি কাজ করবে। ব্যবহারকারীরা এতেও প্রচলিত জিফ ব্যবহার করতে পারবেন বা নির্দিষ্ট প্রতিক্রিয়ার জন্য প্রতিক্রিয়া খুঁজে নিতে পারবেন। ফেসবুক মেসেঞ্জার তাদের ব্যবহারকারীদের জন্য ‘ডিসলাইক’ বাটনও চালু করার চিন্তা করছে বলে জানা গেছে।

আপডেট সবরকমের ফিচার থাকলেও এতদিন জিফ ইমেজ আপলোডের সুবিধা থেকে ব্যবহারকারীকে বঞ্চিত করে আসছিলো ফেসবুক। জিফ ইমেজ দেখানোর জন্য ব্যবহারকারীকে অন্য ওয়েবসাইট বা লিংক ব্যবহার করতে হতো।

Add a Comment