You are here: Home » মিডিয়া » লেখক সাংবাদিক ফোরাম এর আয়োজনে ‘একুশের চেতনা রক্ষায় লেখক-কবি-সাহিত্যিক ও গণমাধ্যম শীর্ষ ‘ আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

লেখক সাংবাদিক ফোরাম এর আয়োজনে ‘একুশের চেতনা রক্ষায় লেখক-কবি-সাহিত্যিক ও গণমাধ্যম শীর্ষ ‘ আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত 

অনুষ্ঠানের প্রধান অতিথি বিচারপতি মততাজ উদ্দিন আহমেদ থেকে সম্মাননা স্মারক গ্রহন করছেন জেনেটিক পলিটেকনিক ইন্সটিটিউটের পরিচালক অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল

জনমত.কম।। ২৫ ফেব্রুয়ারি ২০১৭

স্টাফ রিপোর্টার

২৫ ফেব্রুয়ারি ২০১৭ খ্রি. বিকাল ৩.৩০টায় কুমিল্লা নজরুল ইন্সটিটিউটে লেখক সাংবাদিক ফোরাম এর আয়োজনে ‘একুশের চেতনা রক্ষায় লেখক-কবি-সাহিত্যিক ও গণমাধ্যম শীর্ষ ‘ আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।
কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক আবুল হাসনাত বাবুল’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিল‘র চেয়ারম্যান, বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ্য শিক্ষাবিদ ও গবেষক ড. আলী হোসেন চৌধুরী।
ড. আলী হোসেন চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশে বাস করে যারা বাংলা ভাষাকে আপন করে নিতে পারেননি তাদেরকে ৫শ বছর আগেই খ্যাতিমান কবি সাহিত্যিকগণ কবিতার ছন্দে এ দেশ ত্যাগ করার আহবান জানিয়ে ছিলেন। ১৯৫২ সালে দেশের বীর ছাত্র-জনতা রক্ত দিয়ে রক্ষা করেছেন মায়ের ভাষা। যে ভাষা আজ আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে সম্মানের সহিত প্রতিষ্ঠিত। এ ভাষাই হলো বাঙ্গালীর শেকর।
অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লার কৃতি সন্তান সাবেক বিচারপতি ও বাংলা প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহমেদ বলেন, বাংলা ভাষাই আমাদের অস্থিত্ব। আমাদের আবেগ ও সম্মান। বিচারপতি থাকাকালিন বাংলা ভাষায় রায় লেখার সুচনা করতে পেরে নিজেকে গর্বিত বোধ করছি।

সম্মানিত অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেনদৈনিক শিরোনাম’র সম্পাদক ও প্রকাশক নীতিশ সাহা, কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি সৈয়দ নুরুর রহমান, কুমিল্লা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম রতন। স্বাগত বক্তব্য রাখেন লেখক সাংবাদিক ফোরামের সভাপতি মো. মনির হোসেন এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জামাল উদ্দিন দামাল।
অনুষ্ঠানে সাংবাদিকতাসহ বিভিন্ন সেবামূলক খাতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ গুনীজনদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। যারমধ্যে ফটো সাংবাদিকতায় এম সাদেক, সাহসি সাংবাদিকতায় ছাদেক মামুন, অনলাইন সাংবাদিকতায় ওমর ফারুকী তাপস ও ইমতিয়াজ আহমেদ জিতু, তথ্যপ্রযুক্তি শিক্ষায় মুজিবুর রহমান মুকুল প্রমুখ।

Add a Comment