You are here: Home » মতামত » কুমিল্লার ময়মামতি নামে বিভাগ প্রস্তাব মানতে পারছেনা কুমিল্লাবাসী

কুমিল্লার ময়মামতি নামে বিভাগ প্রস্তাব মানতে পারছেনা কুমিল্লাবাসী 

১৫ ফেব্রুয়ারি ২০১৭ ।। জনমত.কম।।
অধ্যক্ষ মুজিবুর রহমান মুকুল

কুমিল্লার ময়মামতি নামে বিভাগ প্রস্তাব মানতে পারছেনা কুমিল্লাবাসী। কুমিল্লাবাসী এটাকে কুমিল্লা নামটিকে অবজ্ঞা করা হয়েছে বলে মনে করছে।

সাধারণ মানুষের ধারণা : ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকারীদের মধ্য অন্যতম খুনী মুশতাক গংদের বাড়ী কুমিল্লা জেলায়। সে থেকে কুমিল্লার মানুষের ঘাড়ে চেপে বসে খুনীদের করা অপরাধের অভিশাপ। কুমিল্লার মানুষ বঙ্গবন্ধু খুনীদের বিচারের দাবীতে সক্রিয় ছিল। খুনী মুশতাক ফারুক-রশিদ গংদের কুমিল্লার মানুষ কুমিল্লাবাসী হিসেবে মেনে নিতে পারেনি। খন্দকার মোশতাকের কবর একটি ঘৃণ্য প্রাণীর চিহ্নহিসেবে বেচে আছে।
বঙ্গবন্ধু খুনীদের বিচারের প্রতিবন্ধকতা আইন (ইনডেমনিটি অধ্যাদেশ) জাতীয় সংসদে বাতিলের প্রস্তাব করেছিল কুমিল্লারই কৃতি সন্তান এডভোকেট আবদুল মতিন খসরু।
বঙ্গবন্ধু খুনীদের ফাঁসির রায় দিয়েছেন যে বিচারক তিনিও ছিলেন কুমিল্লার গর্বিত সন্তান। বঙ্গবন্ধুর খুনীদের রায় কার্যকর করেছিলেন কুমিল্লারই কৃতি সন্তান।
তাই বঙ্গবন্ধুর খুনীদের অভিশাপ থেকে কুমিল্লাবাসী মুক্তি চায়। কুমিল্লার আপামর জনগন শান্তি প্রিয়। তাঁরা সত্য ও ন্যায়ের পথের যাত্রী। তাদের ন্যাহ্য অধিকার থেকে বঞ্চিত করতে কিংবা কুমিল্লা নামটিকে অবহেলা অবজ্ঞা করার উদ্দেশ্য থেকে ময়নামতি নামে বিভাগ করার প্রস্তাব করা হয়ে থাকতে পারে বলে মনে করছি কুমিল্লা বাসি।

Add a Comment